2

ছবিতে রঙিন ফুলের মাঝে রয়েছে ৬টি ইংরেজি অক্ষর, আপনি কি খুঁজে পেয়েছেন

বর্তমানে সোশ্যাল মিডিয়া স্ক্রলিংয়ের সময় প্রায়ই নানা ধরনের ছবিতে দৃষ্টি আটকে যায় আমাদের। এর মধ্যে অন্যতম হচ্ছে ধাঁধা বা দৃষ্টিভ্রম ছবি। যা মূলত অপটিক্যাল ইলিউশন। এসব ছবিতে একাধিক অর্থ থাকায় ব্যক্তিভেদে উত্তরগুলো বরাবরই আলাদা হয়ে থাকে। ফলে সমাধান করাও অনেকটা কঠিন।

দৃষ্ট্রিভম ছবিগুলো যারা সমাধান করতে পারেন, তারা বেশ উপভোগ করেন। এতে অবশ্য মেধার বিকাশ হয়। একই সঙ্গে বুদ্ধির জোর ও আইকিউ কেমন―সেটাও জানা যায়। তবে এ জন্য শুধু মেধা থাকলেই হয় না। আরও প্রয়োজন তীক্ষ্ম দৃষ্টির।

সম্প্রতি এমনই একটি ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। হোপস গ্রোভ নার্সারিসের তৈরি করা একটি দৃষ্টিভ্রম ছবি সম্পর্কে ভারতীয় সংবাদমাধ্যম নিউজ এইটিন জানিয়েছ, রঙিন ছবিটিতে অনেকগুলো রঙ-বেরঙের ফুল ফুটে রয়েছে। এই ফুলগুলোর মধ্যেই লুকিয়ে রয়েছে ৬টি অক্ষর।

ছবিতে থাকা অক্ষরগুলো স্পষ্ট এবং যা চোখের সামনে বিদ্যমান। এরপরও অক্ষরগুলো দেখতে পাওয়া সহজ নয়। মাত্র ৭ সেকেন্ড সময়ের মধ্যে আপনি কি ছবিতে থাকা ইংরেজি অক্ষরগুলো খুঁজে বের করতে পারবেন? এবার তাহলে চ্যালেঞ্জটি নিয়ে দেখুন, পারেন কিনা।

অক্ষরগুলো ঠিক কোথায় রয়েছে সেটি হয়তো এতক্ষণে বুঝতে পেরেছেন। চ্যালেঞ্জটি জটিল হওয়ার কারণে অনেকেই সমাধান করতে পারেনি। কিন্তু আপনি কি পেরেছেন?

উত্তর খুঁজে না পেলেও সমস্যা নেই। এবার উপরে থাকা ছবিতে ভালো করে খেয়াল করুন। কি, এবার বুঝতে পেরেছেন তাহলে। আশা করি এতক্ষণে আপনি ইংরেজি অক্ষরগুলো খুঁজে পেয়েছেন।