গোয়ালঘরে শুয়ে থাকলেই ক্যা’ন’সা’র থেকে মুক্তি, দাবি ভারতীয় ম’ন্ত্রীর

ভারতের উত্তর প্রদেশ রাজ্যের মন্ত্রী সঞ্জয় সিং গাংওয়ার বলেছেন, যদি কোনো ক্যানসারের রোগী গোয়ালঘর পরিষ্কার করেন এবং সেখানে শুয়ে থাকেন, তাহলে ক্যানসারও সেরে যেতে পারে। গরুর সেবাযত্ন করলে ১০ দিনের মধ্যে উচ্চ রক্তচাপের রোগীরা ওষুধ গ্রহণ অর্ধেকে কমিয়ে আনতে পারবেন বলেও মন্তব্য করেছেন তিনি।

রোববার উত্তর প্রদেশে নিজের নির্বাচনী এলাকা পিলিভিত শহরে একটি গোশালার উদ্বোধন করতে গিয়ে এসব কথা বলেন সঞ্জয় সিং। তিনি রাজ্যের আখ উন্নয়নবিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

অনুষ্ঠানে সঞ্জয় সিং বলেন, যদি উচ্চ রক্তচাপের কোনো রোগী থাকেন…তাহলে গরুও আছে। ওই ব্যক্তির প্রতিদিন সকাল–সন্ধ্যায় গরুর পিঠে হাত বুলিয়ে আদর এবং সেটির সেবাযত্ন করা উচিত। এতে আগে যদি ওই ব্যক্তি রক্তচাপের জন্য ২০ মিলিগ্রাম ওষুধ নিতেন, ১০ দিনের মধ্যে তা কমে ১০ মিলিগ্রামে চলে আসবে। এটি পরীক্ষিত বিষয়।

তিনি আরও বলেন, যদি কোনো ক্যানসারের রোগী গোয়ালঘর পরিষ্কার করেন এবং সেখানে শুয়ে থাকেন, তাহলে ক্যানসারও সেরে যেতে পারে। আর আপনি যদি গোবরে আগুন দেন, তাহলে (উৎপন্ন ধোঁয়ায়) মশা থেকে মুক্তি পাবেন। তাই বলা যায়, গরু থেকে যা পাওয়া যায়, এমন সবকিছুই কোনো না কোনোভাবে কাজে লাগে।

উত্তর প্রদেশের এই মন্ত্রী জনগণকে তাদের বিবাহ বার্ষিকী এবং তাদের সন্তানদের জন্মদিনের অনুষ্ঠান গরুর গোয়ালঘরে উদযাপন করার আহ্বানও জানিয়েছেন।

বিজেপি নেতা তথা উত্তর প্রদেশের এই মন্ত্রীর এই মন্তব্যকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় হাসির ফোয়ারা ছুটেছে। অবশ্য বিজেপি নেতাদের এই ধরনের মন্তব্য এবারই প্রথম নয়। গরু, গোবর আর গরুর মূত্র নিয়ে তারা মাঝেমধ্যেই সংবাদের শিরোনামে আসেন।

Leave a Comment