একেবারে কম পুঁজিতে শুরু করুন ব্যাবসা, ঘর বসে মাসিক উপার্জন ৩৫ হাজার টাকা

আজকের যুগে ক্রমবর্ধমান মূল্যস্ফীতির মধ্যে, সাধারণ মানুষ বড় শহরগুলিতে খরচ চালানো কষ্টের হয়ে দাঁড়িয়েছে। শুধু তাই নয়, সম্প্রতি জিনিসের দাম এত বৃদ্ধি পাচ্ছে তাতে চাকরি করেও ভালোভাবে ঘর চালানো কঠিন হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে কেউ হয়তো তার ব্যবসা বন্ধ করে দিয়েছেন আবার কেউ হয়তো ব্যবসায় অনেক উন্নতি করেছেন।

করোনা মহামারীর সময় কাল থেকে মানুষ গৃহবন্ধি হয়েছেন। বাইরের জগত ছেড়ে নিজের ঘরে বসেই অনেক রকমের ব্যবসা করছেন বহু মানুষ। আলোচ্য বিষয় রয়েছে এমন একটি ব্যবসা যা খুব কম খরচেই নিজের ঘরে বসে প্রচুর টাকা রোজগার করা যেতে পারে। অতি সহজে ও কম পরিশ্রমে আচার তৈরির ব্যবসায় ভালোই লাভবান হচ্ছেন অনেকেই।

ঘরে বসেই শুরু করতে পারেন আচার তৈরির ব্যবসা। বিশেষ বিষয় হল প্রাথমিক ভাবে এই ব্যাবসায় খুব বেশি টাকা বিনিয়োগ করতে হবে না। এবং প্রতি মাসে সহজেই ৩০০০০ ও বার্ষিক লক্ষ লক্ষ টাকা আয় করতে পারবেন। এই আচার অনলাইন, খুচরা বাজার, পাইকারি বাজারে পাঠাতে পারেন বিক্রির জন্য।

যে কোনও ব্যবসা শুরু করার জন্য কেন্দ্রীয় সরকার বিভিন্ন প্রকল্প শুরু করেছে। যার মাধ্যমে ঋণ নিয়ে ব্যবসা শুরু করতে পারবেন। এর জন্য আপনার মাত্র ৯০০ বর্গফুট জায়গা থাকতে হবে। আচার তৈরি, আচার শুকানো, আচারের প্যাকিংয়ের জন্য খোলা জায়গা প্রয়োজন। আচারটি দীর্ঘ সময়ের জন্য নষ্ট না হওয়ার জন্য, এটি অত্যন্ত পরিচ্ছন্নতার সাথে প্রস্তুত করা প্রয়োজন।

Leave a Comment