Breaking News
Home / Bank Preparation / আপনি দুটি বিষয়ে দৃষ্টি রাখতে পারেন

আপনি দুটি বিষয়ে দৃষ্টি রাখতে পারেন

১. বোঝার চেষ্টা করুন, অন্যরা যা পারে, সেটা পারাটা আদৌ দরকার কিনা?

২. অন্যর সাথে নিজেকে তুলনা করা বন্ধ করে গতকালকের আপনার’র সাথে আজকের আপনি’কে তুলনা করতে পারেন।

*** গাইড বইয়ের প্রশ্নগুলি যত বেশি সম্ভব, সমাধান করে ফেলুন। যত বেশি প্রশ্ন সমাধান করবেন, প্রস্তুতি ততই ভাল হবে। মডেল টেস্টের ২-৩ টা বই সংগ্রহ করে প্রতিদিন অন্তত ২-৩টি মডেল টেস্ট দিতে পারেন।

মডেল টেস্টগুলোতে একটু কম নম্বর পেলেও মন খারাপ করার দরকার নেই৷ আপনি কী জানেন, তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হল, আপনি যা জানেন তা কতটা কাজে লাগাতে পারছেন৷ ভাল প্রস্তুতি নেয়ার চাইতে ভাল পরীক্ষা দেয়াটা বেশি গুরুত্বপূর্ণ।

*** কোচিংয়ে কিংবা এদিকওদিক দৌড়াদৌড়ি না করে বাসায় বসে অনেক সময় দিয়ে পড়াশোনা করুন। দিনে অন্তত ১৫-১৬ ঘণ্টা পড়াশোনা করতে পারেন। সকল ঘুম, বিশ্রাম আর ঘোরাঘুরি হবে বিসিএস ক্যাডার হওয়ার পরে, এটা সংকল্প করতে পারেন।

*** ব্লাইন্ড গ্যেসিং করে করে সব প্রশ্নের উত্তর করতে যাবেন না ভুলেও, তবে কিছুটা ইন্টেলেকচুয়াল গ্যেসিং করলে কোনও দোষ নেই৷ ৬টা প্রশ্ন ছেড়ে জিরো পাওয়ার চাইতে ৩টা কারেক্ট করে ১.৫ পাওয়া অনেক ভালো৷ ভুল করুন বুদ্ধি খাটিয়ে৷ সফলভাবে ব্যর্থ হওয়াটাও কিন্তু মস্ত বড়ো একটা শিল্প৷

*** Competitive exam গুলোতে ভাল করার ক্ষেত্রে প্রস্তুতির চাইতে আত্মবিশ্বাস বেশি কাজে লাগে৷ I’m the best এই ভাবটা পরিক্ষার হলে ধরে রাখুন৷ এটা ম্যাজিক এর মতো কাজ করে!

About pressroom

Check Also

বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েও ভর্তি হতে না পারা ছেলেটি এখন বিসিএস ক্যাডার!

আল আমিন (নাফিস)। ৩৮ তম বিসিএসে আনসার ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। মেধাক্রম ৮ম। তিনি ৩৬ তম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by keepvid themefull earn money