বাংলাদেশকে হারাতে আফগানিস্তানকে বড় সাহায্য ভারতের! দুই দেশের বন্ধুত্ব আরও জমে ক্ষীর

চলতি বছরের অগাস্টে আফগানিস্তানের বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশ। এই সিরিজের আয়োজক হওয়ার কথা আফগানিস্তানের। তবে নিজেদের দেশে নয়, ভারতের মাটিতেই এই সিরিজ আয়োজন করতে চলেছে আফগান ক্রিকেট বোর্ড।

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ আয়োজনের জন্য বিসিসিআইয়ের কাছে প্রস্তাব রেখেছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। জয় শাহদের তরফে সঙ্গেসঙ্গেই সবুজ সঙ্কেত দিয়ে দেওয়া হয়। গ্রেটার নয়ডা স্টেডিয়ামে আফগানিস্তান এই সিরিজ খেলবে বাংলাদেশের বিরুদ্ধে।

বিশ্বকাপের পরেই জুলাই-অগাস্ট মাসে দুই দলের তিনটে করে ওয়ানডে এবং টি২০ সিরিজ খেলার কথা। সর্বভারতীয় প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, ভারতের মাটিতেই হোম সিরিজ খেলতে আগ্রহী রশিদ খানরা।

এবারই প্ৰথম নয়, এর আগেও ভারতের মাটিতে আফগানরা হোম সিরিজ খেলেছে। গ্রেটার নয়ডা তো বটেই দেরহাদুনেও রশিদ-নবি-গুরবাজরা ঘরোয়া সিরিজ খেলেছেন। বর্তমানে আফগানদের সরকারিভাবে হোম গ্রাউন্ড শারজা ক্রিকেট স্টেডিয়াম। তবে এশীয় শক্তির বিরুদ্ধে ভারতের মাটিতেই খেলতে আগ্রহী তাঁরা।

আন্তর্জাতিক স্তরে গত জানুয়ারিতে ভারত সফরে এসেছিল আফগানিস্তান। তিন ম্যাচের টি২০ সিরিজ সেবার ভারত ৩-০ ব্যবধানে জয়লাভ করেছিল।

বিশ্বকাপে আফগানিস্তান সাড়া জাগানো পারফর্ম করে চলেছে। নিউজিল্যান্ডের মত দল গ্রুপ পর্বের বাধা পেরোতে পারেনি আফগান দাপটের সামনে। রশিদ খানরা শেষ আটে কোয়ালিফাই করেছিলেন পাপুয়া নিউগিনি, নিউজিল্যান্ড এবং উগান্ডাকে হারিয়ে। সুপার-৮’এ প্ৰথম ম্যাচে ভারতের কাছে হেরে গেলেও অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের বিরুদ্ধে জিতে শেষ চারে যাওয়ার সম্ভাবনা রয়েছে তাঁদের।

Leave a Comment