উল্লেখ্য, ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ৩০ আগস্ট অনুষ্ঠিত হবে। এ পরীক্ষায় ১১ লাখ ৭৮৬ হাজার প্রার্থী অংশগ্রহণ করবেন।

গতকাল শনিবার (৩ আগস্ট) একটি ভুঁইফোড় আনলাইন পোর্টালে ১৬তম শিক্ষক নিবন্ধনের অ্যাডমিট কার্ড প্রকাশিত হয়েছে বলে সংবাদ প্রকাশিত হয়। ভিত্তিহীন এ সংবাদে বিভ্রান্ত হয়েছেন প্রার্থীরা। দৈনিক শিক্ষা ডটকমের অফিসে ইমেইলে ও টেলিফোনে যোগাযোগ করে সংবাদটির সত্যতা নিশ্চিত করার চেষ্টা করছেন অনেক প্রার্থী। এ প্রেক্ষিতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এস এম আশফাক হুসেনের সাথে যোগাযোগ করা হয়।

এনটিআরসিএ চেয়ারম্যান এস এম আশফাক হুসেন দৈনিক শিক্ষা ডটকমকে জানান, ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার অ্যাডমিট কার্ড অনলাইনে প্রকাশ করা হয়নি। আগামী ৩০ আগস্ট পূর্বঘোষণা অনুযায়ী ১৬তম নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আসন্ন ঈদুল আযহার পরে প্রিলিমিনারি পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করা হবে।

তিনি জানান, এ মূহুর্তে এনটিআরসিএ কর্মকর্তারা ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার কাজে কম্পিউটার সেন্টার ও বিজি প্রেসে ব্যস্ত সময় পার করছেন। তাই আগামী ৭ আগস্ট পর্যন্ত আমরা সেবা প্রত্যাশীদের অনলাইনে যোগযোগ করে প্রয়োজনীয় সেবা নেয়ার পরামর্শ দিয়েছি। ফলে এ সময় প্রিলিমিনারির অ্যাডমিট কার্ড প্রকাশের প্রশ্নই আসে না। ঈদুল আযহার পরে অ্যাডমিট প্রকাশ করে প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠানো হবে। প্রার্থীরা ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। ডাউনলোড করা অ্যাডমিট কার্ডের প্রিন্টেড কপি পরীক্ষার সময় কক্ষ পরিদর্শককে দেখাতে হবে।

News Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *